তোমার বিকশিতে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২০-০৪-২০২৪

আমার প্রেমময় মন বার বার উড়ে যায়
অস্তিত্ব খুঁজে বেড়ায় তোমার ফোটন্ত গোলাপে
আমার তুমিকে দেখতে পায় ফুলের সৌরভে
সুবাসের উত্তালে শিশিরের বিন্দুতে অনুপম পরশে
রজণী দিবসে প্রভাতের লাভাবো উদ্দীপনে
বাগানের প্রতিটি কোনে যৌবনের সংগোপনে
তোমাকে যদি কোন মূহুর্তে খুঁজে না পায়
কখনো ভাবেনা ভুলে গেছো আমায়
তোমার জন্য প্রতিনিয়ত অপেক্ষায় থাকে
একটু উপস্থিতি খুঁজে নেয় সমীরন উচ্ছাসে
আমার পরমের জীবন্ত মোহনায়
তোমার প্রতিটা মূহুর্ত্ সংযোজন করে ফেলেছি
তুমি ফোটন্ত গোলাপের মত
হৃদয়ে লেগে আছো স্বপ্নের তৃপ্তি হয়ে
সুখের দেবী সেজে মন্দিরের গহিনে অবিরত উত্তালে
তার জন্য শিহরিত হই প্রতিনিয়ত- আরো একান্তে;
সুখের তলানিতে ডুবে যাই সকলের অগোচরে
যন্ত্রনার অবসান ঘটে পরমের নির্যাসে
তুমি আর প্রেম ফোটন্ত গোলাপের সৌরভিত পাঁপড়ি
আমার হৃদয়ে কালজয়ী সুবাসের
অমর উপলব্দি ।
কোথায়ও তফাৎ নেই একই রূপে প্রকাশ
তুমি অবিকল ফোটন্ত গোলাপের মত
আমার প্রেমময় সুবাস ।
সহস্র জাগ্রত প্রভাতে তোমার বিকশিত সৌরভ
আমার গহিন স্পন্দন ।
নিরব নিঃস্তব্দতায় তুমি উদ্দীপনের স্পর্শ্
তোমাকে খুঁজে পাই আমার অস্তিত্বে
তোমার বিকশিতে ।
--------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।