তোমাকে বন্ধ করলে চলবেনা
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৫-০৪-২০২৪

স্বপগুলোকে জিয়ে রেখ,
আগামী বিজয়ের দীপ্ত শপথে।
কর্মগুলোকে এগিয়ে নিও
দুর্বার উদ্দীপনের সাথে ।
বিপন্ন স্বপ্ন নাহি যেন পারে প্রত্যেহ সঙ্গী হতে
তুমি দুর্বার তুমি ক্ষুধিত নিরন্ন প্রাণের স্রোতে
নিয়ত শত্রুর আক্রমণে গর্জে ওঠা তরবারি
রক্তের আল্পনা বঞ্চিতের সুর বুভুক্ষায় উদ্দীপ্ত শপথ
কঠিন প্রতীজ্ঞায় স্তব্দ মানবের দৃপ্ত কারখানা
আগামীর সংকল্প অন্যায়ের প্রতিবাদকারী
তুমি যন্ত্রের গর্জ্ন জাতির উৎপাদন শক্তির অর্জ্ন
তুমি কান্ডারী তুমি স্বরণীকা তুমি অবসাদ বির্স্জন
স্বপগুলোকে জিয়ে রেখ, বিক্ষুব্ধ প্রাণের ম্পন্দনে প্রতিদিন
যে যুদ্ধ পিতার যুদ্ধ ,যে যুদ্ধ গণতন্ত্রের যুদ্ধ
সে হারবেনা কোনদিন ।
আজই যুদ্ধ ঘোষণা কর
অদুর দিগন্ত প্রান্তে অসুরের বিরুদ্ধে
উড়াও লাল সবুজের প্রতিম্বিত মুক্তির পতাকা
বেরিয়ে এসো আগামীর আলো বীর্যের প্রতীক
এই তো সময় স্বপগুলোকে জিয়ে রেখ,
কত ঘুড়েছি কান্ডারীদেরর দ্বারে দ্বারে
পিতার আদালতের পরোয়ানা নিয়ে
কেউ পারেনি দিতে প্রশ্নের কৈফিয়ৎ
কেন মৃত্যুর পদযাত্রী বাংলার গণতন্ত্র ?
জাতির মুক্তির প্রশ্নে পিতার অংকিত পথে
কান্ডারীদের ঐক্যহীন বিশৃঙ্খলা দেখে
তোমাকে বন্ধ করলে চলবেনা গণতন্ত্রের ঝাঁপ।
------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।