হ্যাপি নিউ ইয়ার
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৩-০৪-২০২৪

বিদায় নিল ডিসেম্বর , জানুয়ারী এল আজ
গেল প্রবীণ নবীণ এল
দেখরে ধরার সাজ ।

বঙ্গ বুকে উড়ছে পরী, লাল সবুজের গায়
অতীত গ্লাণী যাচ্ছে ভুলে
নতুন বছর পায় ।

বাঙ্গালী ঐ জাগছে এবার, নতুন সূর্য্ লই
ঝরা পাতার ব্যর্থ্ গুলি
থাকবেনা আর ঐ ।

বিদায় নিল ব্যর্থ্ প্রবীণ, নবীণ এল আজ
মায়ের কোলে খুশীর মেলা
দেখরে তোদের রাজ ।

সু-স্বাগতম সু-স্বাগতম, হ্যাপি নিউ ইয়ার
নবীণ তোরা যারে ভুলে
ব্যর্থ্ যত লাজ ।

জাগরে তোরা সন্ধ্যি মাল্যে, নবীণ প্রবীণ ফুলে
শপথ তোদের দীপ্ত হউক
সোনার বাংলা গানে ।

বাঙ্গালী ঐ জিততে জানে, রণ দুয়ার খুলে
নিউ ইয়ার শুভ ইউক
নব উদ্দেম লয়ে ।

---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।