স্বপ্ন তীরে পৌঁছে যাবি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৫-০৪-২০২৪

শিক্ষা রণের অগ্র সৈনিক
চালা কলম যান !
দীপ্ত কণ্ঠে উঠা আওয়াজ
শিক্ষা আলোর গান ।

স্বপ্ন ঘিরে আলোর মেলা,
দেখবি কি আর অজ্ঞ খেলা?
ভ্রান্ত মতে ভাসিয়ে ভেলা
হবি কি ডুবুযান ?
বইটি পড়ে মারবি উড়াল
রাখবি দেশের মান ।।

অজ্ঞ জ্ঞানের নাইরে সময়
শিক্ষা নিয়ে আয়,
আজ মুক্তির ঘোষণা দিব
বাংলার সকল গায় ।

আসুক বাধা লড়িস ঝড়ে
জয়ের আশায় থাকিস সবে!
ছাত্র তোদের সফল হবে
গাইবে আলোর গান ।
সেই আশায় শিক্ষা ভ্রতে
জাগরে জ্ঞাণী জন ।

তোর ঘরে লুকিয়ে যত
বিদ্রোহী নেশা সব
নবীণ প্রাণে হানছে আঘাত
আনছে অভিশাপ !
শিক্ষা রণে ছাত্র দল
চল চল চল,
বই পড়ে অগ্রে তোরা, আজই তোরা চল ।

স্বপ্ন তীরে পৌঁছে যাবি
ওরে কলম সৈনিক ।
ভয় নেই তোদের জ্বলা আলো
অজ্ঞ জ্ঞানে দৈনিক ।
------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।