পরাজয়ের মাঝখানে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৬-০৪-২০২৪

যুবকের সীমান্ত বন্ধ তুমিই করেছো ।
দিয়ে রেখেছিলাম বই খাতা কলম,
মায়ের যুগল চোখে ছিলো স্বপ্নের আলো
তুমি শুধু দিয়েছো নেশা অস্র গোলা বারুদ।

তুমি এসেছিলে কাছে, ঠেলেও দিয়েছো দুরে
যুবক আজ ভ্রান্ত পথের জঙ্গী, অস্ত্র হাতে
ভয়ঙ্কর সন্ত্রাসী দেশদ্রোহী কুলাঙ্গার
তোমার দাস হয়ে নেশা গ্রস্থ ।
তুমি দিয়েছিলে কথা, কিন্তু রাখনি তোমার স্বার্থে
এত সব ব্যথা নিয়ে-
জাতির আলোক স্বপ্নে ,যুবক আজ অভিশপ্ত প্রাণ ।

উথাল পাথাল করে সব কিছু ছোঁয়ে যায়
তোমার অগ্রাসী ভূমিকা ।
কোনো কিছুই পারেনা জাগাতে স্বপ্নকে
প্রাণবন্ত যুবক সেই অগ্নি মরু শ্মাশানে
তোমার স্বার্থের বিজয় এখানে
যুবকের শক্তি আজ পরাজয়ের মাঝখানে ।

---------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।