হে জ্ঞানের পাখি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৯-০৩-২০২৪

হে জ্ঞানের পাখি,কত স্বপ্নের আনাগোনা
না যেন হয় ব্যর্থ্, তোমাদের সম্ভাবনা
বইয়ের উৎসবে উদযাপন কর লগ্ন
জ্ঞানের সূর্য্ সাধনাতেই রাখ মগ্ন।

মুক্তির বীজ তোলে দিয়েছি সদ্য
জ্ঞানের জমিনে বুঁনে যাও আলোর পদ্য
হে জ্ঞানের পাখি,শুনেছো কি মুক্তির গান ?
বইয়ের উৎসবে জেগে ওঠাও দীপ্ত প্রাণ ।

আজকে তোমাদের তরে জাতির প্রশ্ন
আগামীর গড়ার দৃঢ় শপথে
করবে কি স্বপ্নের মঞ্চ ?
ক্রমশ প্রত্যাশা প্রাপ্তির মিলিত উম্মাদনা
জাতি কি পারে আজ হতে দিন গোনা ?

হে জ্ঞানের পাখি, আজকে ভ্রান্ত পথে তোমার পৃথ্বী
জ্ঞানের আলয় দিয়ে যাও আগামী মুক্তির ভিত্তি ।
তারই সূত্রপাত তোমার হতে আসুক
হে জ্ঞানের পাখি, পৃথিবী তোমাকে মনে রাখুক ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।