তোমরা হেরনা যেন
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২০-০৪-২০২৪

হে যুবক আগামীর আলো সবুজ তরুণী,
বিজয়ের উৎসে সপ্নীল পথের অদম্য গড়নি!
আজ এই পৃথিবীতে তোমাদের সৃষ্টি
মনে হয়; অন্ধ পথিকের দীপ্ত দৃষ্টি !

সাধনা তার সব চেয়ে ছায়া, নিরাধার
ব্যর্থতায়- উঁচুশিরে বীরের মত
যুদ্ধকে না ভয়ে আজ যোদ্ধায় পরিণত !
হে যোদ্ধা, কবে খুলবে মুক্তির দ্বার ?

প্রত্যাশার ভুবনে সীমাহীন স্বপ্ন পরিধি
নিরন্তর অসীম;
বিজয়ের শীর্ষে জাতির দীপ্তকুঞ্জে ধন
গ্নানী নয়--ব্যর্থ্ নয়— সৌর্যে আজবদি ।

এ স্বপ্ন দৃশ্য হোক, এই প্রত্যাশা প্রাপ্তি হোক,
জ্ঞান হোক প্রেম,- সততা হোক ধ্যান
হৃদয়ে ধারণ করে জাতির প্রাণ
অন্তিম দৃশ্যপটে জেগে ওঠুক অশোক আলোক ।

ঢের দিন বেঁচে থাকুক ইতিহাসে যোদ্ধার আলো
পথিকের পথ সৃষ্টিতে দুর হইক আগামীর কালো ।
বিশ্ব কন্ঠে বেজে উঠুক তোমাদের জয়গান
তোমরা শক্তি, তোমরা আগামী, তোমরা হেরনা যেন।
-------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।