পর্নগ্রাফী ছুটেছে প্রযুক্তি মিছিলে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৪-০৪-২০২৪

প্রযুক্তি যেন আজ খুলেছে দুয়ার, ভেঙেছে খিল
জনে জনে দেখি তাই নিমগ্ন মিছিল !
মানব চিত্তের শিরায় শিরায়
প্রযুক্তি –যুগে আঁধার আজ ধরায় ।
দিনে দিনে ভাবিয়ে তুলেছে আমাদের সূর্যি ফুল!
পর্নগ্রাফী ছুটেছে প্রযুক্তি মিছিলে, চলেছে মিছিল ,

প্রযুক্তি যেন কৌশলে টিনেজ জ্ঞানে ছুড়েছে ঢিল,
তাইতো মিমগ্ন, নগ্ন, আলোর পথ কাহিল ।
প্রভাত প্রহর সাঁঝে তারা
উত্তেজিত ষাঁড়ের মত দিশেহারা,
যৌবিক দহনে পুড়ে হয় সারা, যৌবন লিখিল
ধবংস হল আজ তারুণ্যের গতি,চলে মিছিল—

দীপ্ত সমীরনে আজই উড়ে যাক দুর্বার দামাল
জীবন তরঙ্গে না যেন শুনি, ঢেউ মলিন !
প্রযুক্তি আলোর নিচে একি সমারোহ,
নগ্নতা জয়ে তারুণ্যের যত বিদ্রোহ !
পরাজয় নাহি ফিরে দেখে, প্রযুক্তি রণে
পর্নগ্রাফী আজ মোবাইল দপর্ণে দপর্ণে !

নগ্ন গ্রাসে তারুন্য আজ হেরে, ধুসর বর্ণিল
চৌদিকে নত শিরে ভঙ্গুর দন্ডে, চলেছে মিছিল
প্রযুক্তি যেখানে মুক্তির দ্বার
পর্নগ্রাফী সেখানে টিনেজের হার !
না না- প্রযুক্তি এসেছে মিছিলে, গর্জে ওঠে মিছিল
তারুণ্যের শক্তিতে বদলানো হোক নিখিল ।
---------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।