নব নব সৃষ্টির উল্লাসে
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৮-০৪-২০২৪

এক অমর ইতিহাস সৃষ্টির জন্যে এ- পৃথিবীতে এসেছি
আপন কর্মের মধ্য থেকে কি ক’রে অমরত্ব নেয়,-
রক্ত কণা থেকে গর্জে ওঠে সৃজনের মহা প্রলয়,
কি ক’রে এ জীবন এ নশ্বর চির দীপ্ত হয় !
এমন অদম্য স্বপ নিয়ে এ পৃথিবীতে এসেছি,
আমি সাধনা করেছি সব, ভালবেসেছি ইচ্ছাকে
অনুভূব করেছি হৃদয় উত্তাল ঘূর্ণি ঝড়কে !
স্বপ্নের যুদ্ধ রণে ক্ষীপ্ত স্রোতে খুঁজেছি মুক্তা মণি,
অপলকে সাগরের তীরে তীরে ঝিঁনুকের খোসায়
তপ্ত দহের মরু বালু চর !

এত সব বন্ধুর পথ পারি দিয়ে অনুভব আজ-সম্মুখে..
তৃপ্তির উল্লাসে ।
বিজয়ের দিগন্তে সদা উজ্জ্বল অমরত্ব নিশানে-।
হে আগামী মনে রেখ,
মনে ব্যথা বাধা ভয় রক্তফেনশীর্ষ ঘিরে যত প্রাণ
তবু যেতে হবে সম্মুখে নাহি হবে নতজান ।
সঞ্চারিত করে রেখো তোমার অদম্য আশার আশাকে
সকল বাঁধাকে ডিঙ্গে বিজয়ের রবি উঠবেই আকাশে ।
সব মানুষের তরে বেঁচে রবে স্বপ্ন ভূমি
ধরার যত লোভে ছেড়ে সৎ হবে তুমি ।

আমি ইতিহাস থেকে অমরত্বের মন্ত্র শিখেছি
হে আগামী তোমার পানে চেয়ে আছি
গোঢ় নিশি কেটে তুমি উঠ জেগে প্রভাতী আলোয় ।
নব নব সৃষ্টির উল্লাসে অমরত্বের শ্লোগানে
ইহিহাসের পাতায় তীব্র প্রবাহে মানবের মননে ।
আপন কর্ম্ প্রেমে উৎসারিত হও যদি,তবে
তোমার সৃষ্টি তোমার অমরত্ব ইতিহাসে রবে।
আজই ছুটে চল সেই স্বপ্নের উজ্জল অনুভবে ।
------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।