তুমি বীর্যের সৌরভ !
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৫-০৪-২০২৪

গণতন্ত্র নিভতে হ’লো স্বৈরাচারের বিষাক্ত নিশ্বাসে,
অধিকার যখন শাসকের ঘৃণ্য গ্রাসে পরাভূত;
বিচারহীনা ভয়ঙ্কর বনে রক্ত গ্রাসে অস্ত্র উল্লাসে,
দানবেরা ধাবিত হ’লো হ্রিংস্র বাঘের মতো ।

শাসকের অত্যাচারী ষ্ট্রীম রোলার কেঁপে উঠল বহুবার,
ভোটের বিমর্ষ্ কুঞ্জে বেজে উঠল শোসনের ঘৃণ্য স্বর,
গণতন্ত্রের সৃজন প্রান্তে দেখি নব ধারার নবকুমার
কি পেলাম, লোভী অস্ত্রধারী বিচারহীনা অতঃপর !

তুব আশা জাগানিয়া, বিশ্বাসের বৃন্তে প্রবাহমান,
আগামী প্রজম্ম ,ধরবে হাল নাহি হবে নতশির নাহি ডরে মরি,
উদ্রবাদ মদ্য নেশা বস্তু- নাহি ধরে যাবে উর্ধ্বমান,
মায়ের মূল মন্ত্রে আগামী প্রজম্ম মুক্তির পথ ধরি ।

গোঢ় নিশি দিবে ছাড়ি ঊষার আতপ্ত পথে উড়ি
সুস্থ দেহ ,সুস্থ মন ,রাখিবে সদা হৃদে অনুভব!
মতের বিভক্তি লাবণ্যে রেখে সম্মান তারে করি
তুমি আগামী !তুমি স্বপ্ন! তুমি বীর্যের সৌরভ !
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।