ছড়িয়ে দিলাম প্রেমের কিরণ
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২০-০৪-২০২৪

আমি যদি হতাম সূর্য্;
আলো হতে যদি তুমি;
ছড়িয়ে দিলাম প্রেমের কিরণ ব্যাকুল জলের তীর
যুগল প্রাণের কাছে
সংগোপনে দু’কূলের নাচে ।
পরম সুখের নীড়;

প্রেম ধরণীর উদিত সূর্যের প্রভাতে
পুলক শাখার অগ্রপানে আলো উঠতে দেখে
কামনার নিম্মভূমি তপ্ত লাভা ছেড়ে
উতাল স্রোতে নদীর বুকে দাড় বেয়ে যেতাম-
উঁচু টিলে কান পেতে, শুনতে পেতাম গহিনের সুখ স্পন্দন-
কাম্য তটে হিমেল সোনালি শিশির বিন্দুর মতো অজস্র স্বপ্নেরা,
সূর্য্ আলোর প্রখর কল্পিত নীড়ে-
নদ -নদীর মতো
মোহনার ফাঁদ ।
কল কল জলের শব্দ !
সন্ধির অপূর্ব্ গতিস্রোত,
সূর্য্ আলো মিলনে চাঁদের উল্লাস,
তৃপ্তির কণ্ঠে গেয়ে ওঠে সৌর্যের গান!

এই স্বপ্নেরা এমনি আসে বহুবার!
উতালের কামনায়;
সূর্য্ আলোর তীব্রতায়।
শিহরণ শাখে শাখে এই টুকরো টুকরো যুদ্ধ আসুক ফিরে
প্রেমের উদ্যানে বিজয়েরে বেশে দুই মেরুর মিলন দ্বারে ।
আমি যদি হতাম সূর্য্;
আলো হতে যদি তুমি;
ছড়িয়ে দিলাম প্রেমের কিরণ ব্যাকুল জলের তীর ।
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।