বলে যাও কথা তুমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা ১৯-০৪-২০২৪

তোমাকে অনেক ভালবাসি
ওগো প্রিয়সী
তুমি গভীরের অনন্ত প্রিয়া,
আমার ব্যাকুল মঞ্চে-শত অনুভবের স্বপ্ন জাগানিয়া!
তোমাকে অনেক ভালবাসি…
হে আমার কল্প সুন্দরী,
সদ্য যৌবনা সিহরী, চিরন্তন প্রেমের নির্ভিক প্রহরী !
তোমাকে অনেক ভালবাসি
জানিনা আজও নাম তোমার ,কোথা হতে আসা
তবু তোমায় ভালবাসি, জাগে কত আশা
সর্বাঙ্গে শিহরণ মোর, ওগো যৌবনা প্রিয়সী!
সেই দিন হতে আজও বাসনার হৃদয়ে পুষি;-
অনুভবের আকুলতায় খু্ঁজে দেখি দেহে
তোমার ভালবাসায় দীপ জ্বলে যদি;
অতি কাছে তবু নও, স্বপনে ভাবি বারে বারে
অন্য গ্রহের পথযাত্রী হয়ে গোপনে তুমি
দুর থেকে ভালবাস - তবু এসোনা..
কেন জানতে পারি কি ?
আমিতো জন্ম-জন্মান্তর ধরি উচ্চ স্বরে বলেছি - তোমাকেই ভালবাসি।
বারে বার প্রাণের গহিনে নিয়েছি আপন করি!
যেখানে ছিলনা কোন ছল চাতুরি,
করেছি বন্দনা প্রিয়া তোমাকেই ঘেরি ।
প্রিয়সী রূপে অপরূপা খুঁজেছি তোমায়,
প্রেমের আলিঙ্গনে চরমের যবনিকায় ।
সেই তুমি দুরে থাকা কভূ নাহি আসা!
উত্তাল প্রেম তীরে যেন এক দুরাশা ।
তবুও ভেবেছি আমি, ভালবেসেছি তোমা’
আমার হৃদয়ে যেন, হে স্বপ্নের-প্রিয়া- প্রিয়তমা!
হে তোমাকেই ভালবাসি প্রিয়সী, শত কামনায়,
হৃদে তুমি খুঁজে পাওয়া যুগে যুগে না যেন হারায় ।
বলে যাও কথা তুমি ! কও কথা প্রিয়া,
আমার ব্যাকুল মঞ্চে-শত অনুভবের স্বপ্ন জাগানিয়া!
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।