প্রেম আজ স্বার্থ্পর
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৮-০৩-২০২৪

প্রেম হেরে গেছে- আজ সে এক রূপ কথা,
তারপরও বারবার ফিরে এসে কাঁদায় অযথা !
লোভী মানুষের অবহেলা আর উপেক্ষায় হয়ে গেছে ক্ষয়;
প্রেম আজ স্বার্থ্পর, পারেনা জাগাতে মানুষের হৃদয় !
জাগতিক মোহে পবিত্র বন্ধন থেকে দু’চোখ ফিরিয়ে;
নিজকে জাহির আর মিথ্যে অবয়বকে সব চেয়ে উচ্চে দিয়ে।

প্রেম হেরে গেছে- আজ সে এক রূপ কথা,
বৈষম্যে দ্বন্দে বারবার ফিরে এসে হিংসের প্রবণতা!
বাহ্যিক লোভে একে একে হয়ে গেছে ক্ষয়!
প্রেম আজ স্বার্থ্পর, মানুষ মানবতার জন্যে নয় !
আপন স্বার্থে বেতিব্যস্ত আপন স্বার্থে চলেছে মানব;
যদিও সে সৃষ্টির শ্রেষ্ঠ, বাহ্যিক কর্মে্ নেই লেশ মাত্র !
হারায়ে পথ দুষ্ট চক্রে ,প্রেম আজ স্বার্থ্পর যত্র তত্র ।
-------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।