জ্ঞানের শালায় আয়
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৯-০৩-২০২৪

আঁধার নিশি রাত পোহালো
স্বপ্নকাশে জাগল আলো
দেখতে তোরা আয় !
প্রভাত রবি ঝলক জ্বলে,
শুভ্র মেঘে কিরণ পালে
লাল-সবুজের গায় ।
বইয়ের আলো,জ্ঞানের আলো,
ছাত্র ছাত্রীর নবীন আলো-
আলোর ভেলায় যায়!
জাগছে এবার আঁধার তেড়ে
অস্র নেশা ধবংস করে ।
পিতার স্বপ্ন আশায়।
ছাত্র ছাত্রীর নবীণ জ্ঞানে
উঠুক বেজে বইয়ের গানে
প্রতি পাতায় পাতায়।
স্বপ্ন দেখি হৃদয় কোণে,
থাকবি তোরা জাতির মনে
জ্ঞানের শালায় আয়।।
-------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।