প্রেম দিব বকশিস
- মোঃ আমিনুল এহছান মোল্লা ২৯-০৩-২০২৪

স্বপ্ন তটে বসল রাজা কাঁদল তার মনটা,
এদিক সেদিক উড়ছে ধোঁয়া টানছে কি জনটা!
তারি সিদ্ধি ইয়াবা গাঁজা মুখে মুখে গন্ধ !
রাজা দেখে দামাল ছেলে হারিয়ে তার ছন্দ ।
জটলা বাঁধে হৈ হৈ নাচে গেয়ে চৈ চৈ..
রাজা বলে হায় হায় আমার রাজ্যে একি ঐ !
আলো নয় বীর নয় ভঙ্গুর নায়ের পাত্র
নত শিরে বীর্য্ বীর আধাঁর পথে ছাত্র ।
মরণ নেশায় বন্ধ দ্বার, আলো কি আর ঢুকবে?
আঁধার রণে আলো এসে পথ কি তার খুঁজবে?
অস্ত্র বলে তোর দ্বারে আমি বড় শক্তিধর
ভ্রান্ত মতের দর্শ্ন আজ উগ্রবাদে ভরপুর!
টেন্ডারবাজি রক্তের হোলি চলছে সব ঠিক বাৎ-
হরদম মায়ের বুকে চুক্ষু বুজে চিৎপাত ।
রাজার রাজ্যে আলোর মশাল মুক্তির শেষটা
তুমি হলে শক্তি ভাই, কর না একটু চেষ্টা ।
ভিতর রবি জাগিয়ে তোল ডাকো নাকো জল্লাদ
মরণ নেশায় মরতে হব সে কি আর আহ্লাদ?
বাহান্ন চুয়ান্ন ঊনসত্তর, একাত্তর আর নব্বই,
নবীণ শক্তির অবদান ইতিহাস মঞ্চে বলবই-
সাহস করে এগিয়ে চল, নেশা সবে না বলিস,
মুক্তি তোরা এনেদিস, প্রেম দিব বকশিস।
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।