আমি তোমাদের শেখ মুজিব
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৯-০৩-২০২৪

আমি সেই নেতা, আমাকে চেয়ে দেখো
আমি গর্জে উঠেছি
আমার অন্তরে মুক্তি;
সাদা পায়জামা পাঞ্জাবি কালো কোর্ট্ গায়ে বজ্র কণ্ঠে মঞ্চে
উঠে দাড়ালাম-
আমি মুক্তহীন মৃত্যুর মুখে ফাঁসির মঞ্চে এসেছি
আমি দাঁড়িয়েছি মুক্তি যুদ্ধের সমর রণে…
আমার শিরা উপশিরায় বাঙ্গালীর মুক্তি
তোমাদের রক্তের স্পন্দন।

সাড়ে সাত কোটি বাঙ্গালীর বন্দী প্রাণ
আমি উম্মাদ ওদের বিরুদ্ধে মৃত্যেুর সম্মুখে
আমি মুক্তি চাই, আমি স্বাধীনতা চাই-
নিজের স্বার্থের জন্যে পিছু হঠিনি, আত্তসর্মাপন করিনি
আমি মুক্তির জন্য ফাঁসির মঞ্চে—
আমি ওদের অত্যাচারের বিরুদ্ধে প্রকাশ্যে রুখে দাঁড়িয়েছি
আমি পাকিস্তানের মনোভাব মর্মে মর্মে উপলব্দি করেছি
রাজাকারদের ধ্বংস লীলা দেখে আমার মন একটুকুও দমেনি;
আমি মৃত্যেুর মঞ্চে জেগে জেগে স্বপ্ন দেখিছি- নিরস্র বাঙ্গালীর,
আমি বন্ধী জীবনে ওদের কাছে গিয়ে গর্জে উঠেছি বার বার
আামি মানুষ ,আমি বাঙ্গালী, আমি মুসলমান ,বাংলা আমার কবর
যে করেই হোক আমার বাঙ্গালী মুক্ত হবেই, এই জেনে রেখ ।

আমার অঙ্গিকার পরিস্কার, আমি স্পষ্ট করে বলে দিতে চাই,
মুক্তি চাই- স্বাধীনতা চাই ।
এবারের সংগ্রাম ,মুক্তির সংগ্রাম
এবারের সংগ্রাম ,স্বাধীনতার সংগ্রাম ।
সমস্ত পৃথিবীর মানচিত্রে লাল-সবুজ হেসে উঠবে- স্বাধীন মুক্ত ভাবে..
অসাম্প্রদায়িক সাম্যের সুরে বেজে উঠবে- আমার সোনার বাংলা ,আমি তোমায় ভালবাসি ।
বাঙ্গালী উচ্চারণ করবে সেই মুক্তির শ্লোগান- জয় বাংলা ।
আমার স্বাধীনতার ডাকে ওদের বিরুদ্ধে যুদ্ধ শুরু কর,
হে বাঙ্গালী গর্জে উঠ
যার যা আছে দূর্গ্ গড়ে তোল, বাংলাদেশ শত্রু মুক্ত কর বাংলাদেশ স্বাধীন কর ।
আমি সেই নেতা, আমি তোমাদের শেখ মুজিব ।।
-----------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
০৫-০২-২০১৭ ১৫:৫৪ মিঃ

বেশ!