যদি এসো
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৪-০৪-২০২৪

প্রথম ভালোবাসা দিয়েছি তোমার পবিত্র মন্দিরে
এখনও আলো শূন্য, যেমন অচেনা পথে আঁধার বন !
ঝিলমিল করে উত্তাল ঢেউ, জোসনায় সাজানো,নদীর বাঁকে বাঁকে
প্রতীক্ষা আজও সিহরে লুকানো তবু জানি আসবেনা
প্রেম মন্দির থাকবে এমনি সাজানো, তুমি আসবে না, হৃদয়হীনা নিষ্ঠুর
প্রথম ভালোবাসা দিয়েছি তোমার পবিত্র মন্দিরে ।

তোমার রূপে হইনিকো পাগল, তবু কি করে ভুলি সূরভী ঘ্রাণ !
কোথায় পাব বল?
এত রূপের বান, এমন সুন্দরী নেই কেউ, চক্ষু ফেরায় !
হৃদয় হৃদয় যদি বিদ্যুৎ প্রবাহ চলে কে রুখবে তবে ?
শুধু একটু বল, এসো ফিরে এসো
ওহে সুন্দরী, বলে যাও আমায় ভালোবাস ।
দৃশ্যমান মিলনের শিকড়ের মতো দেহের উতাল রস
পেতে লোভ হয়, শিহরনের স্পর্শ্ মুখ পানে- বড়ই একান্তে
একটু এসো ,একটু এসো হে -প্রথম ভালবাসা ।
যৌবন দেহের বোটায় ঝুঁকে পাপড়ি মেললে তোমার
ফুলদুটি দেখা যায়, বোটার মাঝখানে বাসনার মতো
রৌদ্দুর তীব্র ক্ষধা যেন বুক জুরে তৃষ্ণার মরু চর;-
প্রেম গঙ্গার অতল গভীরে তপ্ত দহের অতৃপ্ত ক্ষত !
মিলন প্রেমের স্পর্শ্ নিয়ে তুমি কোন প্রেমিকার ?
আলিঙ্গনে জড়াবো,ফিরে এসো ফিরে এসো, প্রথম ভালোবাসা
সামনে দাঁড়িয়ে একটু বল, ভালোবাস, ভালোবাস ।
অনেক প্রতীক্ষায় তোমার পথ পানে প্রভাতের উল্লাসে
এখনও আলো শূন্য, যেমন অচেনা পথে আঁধার বন !
হৃদয়ে তোমায় বাশরের মতো সাজাবার সাধ, একটু এসো
প্রথম আলিঙ্গনে একে দিতে চাই পবিত্র বন্ধন, যদি এসো ।
---------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।