শৈল্পিক নিঃশ্বাস
- আব্দুল্লাহ আল নোমান ২৯-০৩-২০২৪

অনুযোগ শোনার অফুরন্ত সময় পথিকের
শোনানোর কেউ নেই
পথ চলতে অনেকের সঙ্গেই দেখা প্রতিনিয়ত
ডাক দিয়ে কেউ শুধায় না
আফসোসে ভরে যাওয়া ভেতরটা ক্রমশ ফুলে ফেঁপে ওঠে
উপচে পড়া সেই অনুভুতি।

পথিক থামে,
এদিক ওদিক ইতিউতি দেয়;
কেউ শব্দবরিষায় ভেজাবে তাকে-
সেই আশায়।

পথিকের মত অত পথ আমি হাঁটিনি
তবুও মাঝে মাঝে শুণ্যতাগুলো পাথর হয়ে যেন চেপে বসে।

আমি আজ শৈল্পিক এক মজুর খুঁজছি
যে কিনা তার ভঙ্গিমায় পাথরগুলো সরিয়ে নিবে
আর আমি বাঁচব শৈল্পিক নিঃশ্বাসে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।