জল জোছনা
- আব্দুল্লাহ আল নোমান ২৫-০৪-২০২৪

এখানে হাছন আছেন, আছেন সম্রাট করিম;
তাঁদের সুরের মুর্ছনাতে, ধরে প্রাণে ঝিম।

রাধারমন দত্ত কিংবা রামকানাই দাশ,
দূর করেন মানবমনের বড্ড হাসফাস।

দূরবীন শাহের দূরবীণেতে দিয়েছি আমি ডুব,
শীতালং এর শীতল পরশ জাগায় মনে জোশ।

জল জোছনাতে হই আমি নিত্য মাখামাখি,
মউজদীনের প্রাণেতে আমি শুনি জলের হাসি।

ভালো থাকুক জল জোছনা, ভালো থাকুক প্রাণ;
প্রাণের স্পন্দন ছড়িয়ে পড়ুক সারা বিশ্বের গায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।