এপিটাফ
- আব্দুল্লাহ আল নোমান ২০-০৪-২০২৪

যদি আমার এপিটাফ নিজে লিখতে পারতাম!
তবে লিখতাম-
এ যার সমাধি, সে পৃথিবীর ব্যর্থতম মানব;
যার ভূত-ভবিষ্যত বলে কিছুই ছিলো না,
ছিলো শুধু ব্যর্থতার হাহাকার
যে অনলে সে পুড়ে গেছে দিবারাত্রি।
বিরামহীন সে চলা-
জীবন থেমেছে, পথ থামেনি;
কত শত আলোকবর্ষ ধরে চলবে সে পথ!
অজানা, ঘোরতর অজানা!

বালিকা,
আমার এপিটাফটা তুমিই লিখে দিও।
জানই তো তুমি-
তুমি অজেয়;
এটাই আমায় করে রেখেছে
পৃথিবীর ব্যর্থতম মানব!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।