মেকি
- আব্দুল্লাহ আল নোমান ২৬-০৪-২০২৪

অন্তপুরের ছেলেমানুষিগুলো আজ উপহাসের হাসিতে ফেটে পড়ে,
বিশ্রী সে হাসি;
নগরের যাত্রিকতা যার কাছে হার মানে অবলীলায়।

সে হাসে আর চিত্তকে ভাবিত করে তোলে
সত্যিই কি বদলে যাওয়া?
নাকি এ শুধু বদলে যাওয়ার ভান?
এ দুটো তো একে অন্যের পরিপুরক,
কেউ ভান ধরতে ধরতে বদলে যায়;
আবার কেউ বদলে গিয়ে ভান ধরে।

সবই মেকি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।