শেষের শুরু
- আব্দুল্লাহ আল নোমান ১৯-০৪-২০২৪

শেষ বলে পৃথিবীতে কিছুই নেই
চিত্ত যাকে শেষ বলে ধরে নেয়
তা ভ্রম ছাড়া কিছুই নয়!

ইহজনম শেষ মানে তো পরজনমের শুরু
মাতৃগর্ভে আজ যার অস্তিত্ব জানান দিলো
স্বভাবতই তার পথচলা শুরু- অনন্ত দিগন্তের পানে
এ ধরায় যে আসলো তাকেও শুরু দিয়েই বিবেচ্য
শেষ দিয়ে তার অবগাহনের মাত্রা হিসেব রাখার প্রয়োজনীয়তা নেই।

শেষের শুরু আছে কিন্তু শেষ বলে কিছুই নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।