হৈমন্তিক ভালোবাসা
- আব্দুল্লাহ আল নোমান ২৪-০৪-২০২৪

পড়ন্ত হেমন্তের বৈকালী মৃদু সমীরণে দুলছে লাউয়ের ডগা
কাব্যিক এক ঢঙ
কবি যেমন পরম মমতায় শব্দের অনুরণনে-
বুনে কবিতা। আর
সে কবিতায় কোন ষোড়শীর চঞ্চল মন উতলা হয়ে ওঠে,
ঠিক সে রকম তার ভঙ্গিমা।

এতে ছেলেমানুষি আছে, ভালোবাসা আছে;
আছে অকারণ অভিমান।

আমিও চাই তোমার হৃদয় আন্দোলিত হোক-
ঠিক সেই লাউয়ের ডগার মতো;
আমি মিশে যেতে চাই ভালোবাসা, অভিমান আর ছেলেমানুষিতে।
পাঠক হিসেবে পড়তে চাই তোমার প্রাণের অনিন্দ্যসুন্দর এ কবিতা।

প্রকৃতি! সে এক কবিতা
নিজেই যার রচয়িতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।