এবার নেতা হয়ে আমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৯-০৩-২০২৪

এবার নেতা হয়ে আমি বঞ্চিতের পাশে দাড়াবো
এবার নেতা হয়ে আমি চাই দুঃখী মানুষের হাসি
এবার নেতা হয়ে আমি ক্ষমতার ‍উচ্চ শিখরে না গেলেও
জনতার মুক্তির জন্য থাকব অগ্রভাগে-
মুক্তি যুদ্ধের মূল স্রোতে এ বাংলা আজও ঋণী!
নেতা হয়েছি আমি চাই অধিকার, গণতন্ত্রের মঞ্চ, সকলের অংশগ্রহণ
ক্ষমতার গদি ভ্রান্ত বুলি আর যেন না হয়
নেতা হয়েছি তাই জনতার অধিকার চির মুক্তি চাই-
যে মায়ের উল্লাসে, যাকে আমি প্রকাশ্যে আঁচল ধরে হেঁটেছি
যার সৃজনে আমি গর্বিত বিশ্ব দরবারে
সে আমাদের সোনার বাংলাদেশ, লাল-সবুজের উড়ন্ত নিশান
আমি তাকে গড়তে পারি ।
রাজনৈতিক মঞ্চে আমি দাঁড়ালেই,তোপধ্বনি শুনতে চাই না
এবার নেতা হয়ে আমি মানব অধিকার লুঠব না
জনতার নেতা হয়ে আমি বাংলা ধুলো থেকে মুক্তির গান শোনাব
বঞ্চিতের প্রেম নিংড়ে এখনো স্বপ্ন দেখি, বিশ্ব বুকে উঁচুশিরে দাঁড়াবার
স্বৈরতন্ত্র থেকে গণতন্ত্রের দ্বার খুলে-
কলংকের কপাট বদ্ধ রেখে, আঁধার থেকে উঠে এসে
গণতন্ত্রের প্রেমিক হয়ে নিজেকে সৃষ্টি করে সেবকের মঞ্চে এসে
মায়ের স্বপ্নগুলোকে মুক্তি যুদ্ধের মন্ত্রে গেয়ে যাব গান
এবার নেতা হয়ে আমি
অসাম্প্রদায়িক শ্লোগানে অধিকার বঞ্চিত জনতার পাশে ।
-------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।