প্রেমের বন্দরে তুমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৮-০৩-২০২৪

প্রথম দেখেই ‍হৃদয়ের গহিন তোমাকে নিয়েছি
প্রেমময় এই দেহে অনুভবের কোণে দেখেছি
তুমি চির প্রেমের কাছে প্রিয়ের সতেজ প্রাণ
শিহরিত উতাল প্রবাহে বুক টন টন করে
উদগ্র কামনায় তীব্র বেগে জল রাশির স্মান ।
ঝর্ণা ধারাকে আলিঙ্গন স্রোতে ।
পুলক দিগন্তের প্রান্তরে সুখ চেতনার স্পর্শ্ কুঠিরে
জেগে উঠে ঐতিহাসিক সন্ধির চুক্তি!
গভীর অরণ্য বুঝেনা যৌবনের হিংস্র ঝড় !
চির শুক্রর তুমুল যুদ্ধে পরাজয়ের আর্শীবাদ
এ এক অনন্য বন্ধনে বিপরীত ধর্মীর প্রেম।
নির্জ্ন একান্তের একটু প্রত্যাশার পরিতৃপ্তি।
প্রেমের বন্দরে তুমি
অভিযোগহীন সুখ অনুভূতির পালে দিগন্তে চলা ।
যে মুহুর্তের শেষ নেই, তবু হেরে যাওয়া পরম সিহরে
প্রেমের বন্দরে তুমি হঠাৎ খোঁজে পাওয়া প্রজাপতির উড়ন্ত নোঙ্গর ।
আমি জয়ী নই, আমি পরাজিত নই, আমি এমনই একজন প্রেমিক
প্রথম দেখেই ‍হৃদয়ের গহিন তোমাকে নিয়েছি, কিছু না বুঝেই
কাছে টেনে নিয়েছি, বুকের পিঞ্জরে
শুধু দেখি প্রেমে বন্দরে তুমি !
---------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।