এত কাছাকাছি আর কখনো
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ১৯-০৪-২০২৪

প্রাণের নিরন্তর আনন্দটি পেয়েছি সেদিন
যখন রজনী বেলা তুমি এসে
পাঁপড়ি মেলেছিলে
প্রেমের বাগানে
সেদিন সুগন্ধি গায়ে প্রেমের মগডালে ফোটেছিল
এই নশ্বর ছিল বাসন্তি গাঁধা পলাশের মহা বরণ
মুক্ত আকাশে শুভ্র ভেলাগুলো
উড়ছিল আপন মনে
ছিলনা কোন কৃষ্ণক্লান্তি আলো
ছিল প্রভাতের সিক্ত শিশির বিন্দু
ছিল বাধাহীন জানালা-
প্রেমের পবিত্র অভিলাস থেকে ওষ্ঠে মুক্ত ঝরছিল
মন্দিরের উচু টিলা ব্যাকুল প্রাণে বার বার নাচছিল !
এর পরই তুমি এলে উত্তাল ঝড় সঙ্গে নিয়ে
সুবাস ছড়িয়ে পাপড়িগুলোকে, তৃষ্ণার মন্দিরে
রজনীর পুলকে – অতি সংগোপনে ।
তৃপ্তির প্রত্যাশায় তপ্ত দেহে, চিবুকের রেখা উম্মক্ত করে
চোখে চোখ রেখে ।
পুস্পের সৌরভ মেশা প্রতিটি নিঃশ্বাস, ডানা মেলছিল
মৌ শুলের আহবানে-
যুগল সন্ধির পদতলে
এত প্রাপ্তির আকুতি, মধুময় মিলনের উচ্ছাস
ঝর্ণা নদীর বাঁকে বাঁকে
এত কাছাকাছি আর কখনো উত্তাল স্রোত আসেনি ।
------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।