স্থির কর তুমি কোথায়?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২০-০৪-২০২৪

গভীর নিশি থেকে জেগে উঠে
প্রভাতের সোনালী রবি
রবি, তুমি কি পারো মুছে দিতে
সব অন্ধকার ?
গগণে ধূলোয় বিস্তৃত
প্রকৃতির কোলে অশনির জাল
রবি, না ভুবনের অন্ধকার?
একটু তালাশ করে দেখ, কিন্ত
শ্রেষ্ঠের মুকুট পরা মানব তো
সে নয়!
মানবের হিংস্রতা দেখে ভয় হয়
মানবতার কুঠিরে
সবই তো জাগতিক মোহের দাবানল
পেয়েছো কি
যা ছিল পাওয়ার?
আপন কর্মের কাছে প্রশ্ন তোলে
স্থির কর তুমি কোথায়?
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।