ভালবাসা আজ দিবসের জালে বন্ধী
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৪-০৪-২০২৪

মনগড়া দিবসের চাপে হেলে পড়া ভালবাসা বৃক্ষটি
ক্ষীণ হৃদে ভাঙ্গে তার নগ্ন বক্ষটি !
হরেক ভঙ্গিতে পরিপাটি দিবসের অঙ্গ প্রতিটি
একি এল বাংলার বুকে?
পবিত্র ভালবাসার বন্ধন আজ যেন চির ছুটি ।
পথে ঘাটে বৃক্ষ তার আবরণ খুলে লাজহীন ফুলে
বিশ্বায়নের তালে তালে আপনারে ভুলে ঐ চলে ।
ঠিক যেন নগ্ন বিলাসিতায় চৈতন্যের মূর্খ্ মন্দিরে
ভ্রান্ত অহমিকায় ভালবাসা দিবস সেই ঐতিহ্য হেরে
তরুণ-তরুণী কিংবা আঁধার জগতের অধিপতি
ক্ষণিকের শিরশিরে অনুভূতি জাগিয়ে
ভালবসার পবিত্র মর্যাদাকে লুন্ঠন করে ।
ভালবাসার শক্তি, প্রকৃত প্রেমের স্পন্দন আজ ধবংস তীরে
দিবস আছে ভালবাসা নেই প্রেমিক প্রেমিকার মন মন্দিরে!
কে যেন আজ ছুটি দিল দিবসের আদলে বাকী দিনগুলি
চারিদিকে রক্তের হোলি ইজ্জত লুটালুটি আর গোলাগুলি
দুরন্ত হায়েনার মত ভালাবাসা আজ দিবসের জালে বন্ধী !
দিবসের পর্দা দোলে থেমে যায় মানুষ মানুষের জন্যে
ভুলে দেয় পবিত্র ভালবাসা খুলে দেয় বিপরীত দুয়ার ।
মনে রেখ,
বন্ধন সুদৃঢ়, প্রেম চিরদিনের, ভালবাসা প্রতিদিনের ।
----------------
----------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।