এক ধবল বসন্ত
- সালাম আলী আহসান - আমি আমিত্ব ২৪-০৪-২০২৪

খুব ঠাণ্ডা লেগেছে
খুব খারাপ লাগছে আমার
ইচ্ছে হচ্ছে কিছুটা সময় আগে চলে যাই

ধবল একটা বসন্ত ছিল সেটা
রং রঙ্গাবার মতো কে ছিল না
সাতটা বিড়াল ছিল
একটা বাবা ছিল
একটা মা ছিল
একটা বোন ছিল

বিড়াল নিয়ে খেলতাম
বাবার সাথে তর্ক করতাম
মার সাথে গল্প করতাম
বোনের সাথে ঝগড়া করতাম
একজনের আশা করতাম

ধবল বসন্তগুলো শেষ হয়ে গেছে
বিড়ালগুলো নাই
বাবা ক্যান্সারে মারা গেছে
মা গল্প করে না
বোন শূন্য হয়ে গেছে
একজনকে পেয়ে গেছি

আজ আমি চিন্তা করি
কোন বসন্ত ভাল ছিল
এই বসন্ত নাকি ধবল বসন্ত।
১৩-০২-২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।