বসন্তে তোমার রূপ
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২০-০৪-২০২৪

বসন্তে তোমাকে দেখেছি?
তোমাকে দেখিনি দেখেছি খোপার ফুল,


দেখেছি শাড়িতে কত ফুল ছিল আঁকা।
দেখেছি ঘাসফুলের লতা ছিল তাতে।
মুগ্ধ হয়ে ভেসে ছিলাম তোমার হাসিতে।



তোমার চুলে "
তোমার খেলা করছিল সকালের বাসি ফুলে।




কত রূপ দেখেছি ।
দেখেছি এই চোখে।




সব ভুলে গেছি।
এখন শুধু তুমিই আছো।



সব কল্পনা মিথ্যাও হতে পারে।





তুমি মানবী মিথ্যা নও।







তোমার হাসি মিথ্যা হতে পারে।

তোমার প্রেম মিথ্যা হতে পারে



তুমি স্বর্গের দেবী তুল্য ,

সেটা মিথ্যা নয়।






তুমি ছলনাময়ী।
তাতে নেই বিন্দুমাত্র মিথ্যা ।



তাতে কি?



তুমি দেবীর মত ধরা দিয়েছ।
তুমি নারী ,




এটাই সত্য।





আর কিছু চাই না জানতে।







কি হবে জেনে।
ভুল আর ভ্রান্তি গুলো?






সত্য টাই সুন্দর ।



তুমি নারী "
সকল চাওয়া ও কামনাতে নারী






এর চেয়ে বেশিও আছে।







আমি কিছু না ।
ভিখারি এই ধরাতে।





চাই না কিছু।




শুধু দেখি ।
চোখ কে শান্তি দেই।







চোখ যে বড্ড বেহায়া।





কি করব বল?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

hasan9999
২৪-০১-২০১৮ ২২:৩০ মিঃ

সুন্দর লিখেছেন কবি।।।।।আরও লিখুন।।।।বাহ কি বলব ।।।ভাষা নাই।।।।।।।আমি অভিভূত।।।।।।।।।ভাল লিখেছেন ।।।
সুন্দর ।

almamun1996
১৩-০২-২০১৭ ১৮:৩৮ মিঃ

দেখি ।।।বার বার দেখি