এক প্রেমের চিঠি হাতে নিয়ে বসে আছি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৪-০৪-২০২৪

এক প্রেমের চিঠি হাতে নিয়ে বসে আছি
মুক্তির পথ চেয়ে, এনালক যুগে অজ্ঞতার ভিতরেও-
এক প্রেমের চিঠি হাতে নিয়ে বসে আছি
উজ্জল দিবসের প্রাক্কালে, হাতে খড়ি প্রযু্ক্তির ভোরে
ভ্রান্ত পথের বাঁকে বাঁকে গোধূলী আভার অন্তরালে
রজনীর প্রভাতে প্রদীপের শিখা নিয়ে বসে আছি।

অজ্ঞ প্রযুক্তির জানজটে অবরুদ্ধ যখন ডিজিটাল প্রেম!
লেলীহান শিখা হতে খসে পড়ে চিতার অগ্নি কুন্ড !
চিৎকার শুনে পিছনে দেখি—তরুণ তরুণী বিপথে !
স্বপ্নের প্রেমিকেরা ভ্রান্ত মোহের দাবানলে পুড়ে পুড়ে ছাঁই
প্রযুক্তির অন্তরালে আজ লাজহীন জলের উত্তাল ঝড়!
ডিজিটাল যুগে যৌবনা গায়ে যেথায় সেথায় অবলিলায়
অভিজাত বেডরুমে কিংবা বদ্ধ দেয়ালে অবরুদ্ধ-তরুণ তরুণী ।
সভ্যতা তলিয়ে আছে নগ্নতার অভিসারে
উম্মুচিত রাষ্ট্রিয় নথি পত্র, নতশিরে বাংলার অহঙ্কার ।
এক মুক্তির বার্তা হাতে নিয়ে বসে আছি ,
ফিরে এসো..
ডিজিটাল পদ্ধতির সম্মুখ পথে, প্রশংসিত ‍মুক্তির দিকে ।


এক প্রেমের চিঠি হাতে নিয়ে বসে আছি
প্রযুক্তি প্রেমিকার দিকে চোখ, চেয়ে দেখি--
অজ্ঞ জ্ঞানের আঁধার বিন্দুতে- আলোর প্রলোভন,
দৃপ্ত শপথের গর্জনে চলা, গর্বিত স্বাধীন বংলাদেশ ।
প্রযুক্তির কাঁধে হাত রেখে সম্ভাবনা বিলাচ্ছে দিগ দিগন্তে—
মুক্তির প্রণয়ে প্রযুক্তির হৈ চৈ বিরামহীন গতিতে..
এক প্রেমের চিঠি হাতে নিয়ে বসে আছি
জেগে ওঠ প্রযুক্তি প্রেমিকা সৌরভের ডানা মেলে
প্রেমিকের রন্ধে রন্ধে রোমাঞ্চিত আলো জ্বলে ।
-------------------
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।