লুটোপুটি
- ড. সুজিতকুমার বিশ্বাস - শ্রাবণ প্রণয় ২৬-০৪-২০২৪

ঘরের দোরে বাইরে যখন আসি-
শীতের রোদে যখন মনে বসি;
তখন আমার মনটা থাকে শূন্য।
বসে ভাবি তোমার কথাখানি-
কেমন আছো? কিছুই নাহি জানি;
তোমার কথা ভেবেই হই ধন্য।
রোদ পড়েছে আজকে তোমার দেশে-
একটু যেও সেই রোদেতে ভেসে;
শীতের রোদে তুমি লুটোপুটি।
যদি এমন শীতের রোদের মাঝে-
তুমি আমি অন্য কোথাও কাজে;
অচেনা পথে একটু হাঁটাহাঁটি।
-------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।