তুমি আসবে বলে
- মোসাদ্দেকহোসেন ২৫-০৪-২০২৪

উৎসর্গঃ জননী তোমাকে

তুমি আসবে বলে
আমি পথ চেয়ে আছি।।

তুমি আসবে বলে
পুতুলের ঘর সাজিয়ে রেখেছি।।

তুমি আসবে বলে
তোমার কথা ভেবে কেটেছে সারা বেলা।।

তুমি আসবে বলে
মনে মনে একেছি তোমার পদ চিহ্ন।।

তুমি আসবে বলে
মন আকাশে উড়ে রঙিন ঘুড়ি।।

তুমি আসবে বলে
আমার হিয়ার মাঝে তুমি লুকোচুড়ি খেলা কর।।

তুমি আসবে বলে
আমার মন বাগানে তোমার ফুল ফুটে।।

তুমি আসবে বলে
আমি ঘুমের ঘরে তোমার পানে চেয়ে থাকি।।

তুমি আসবে বলে
সোনালি স্বপ্নগুলো ভেসে ওঠে দু-চোখে।।

তুমি আসবে বলে
আমার সকল আশার প্রদীপ জ্বলে।।

তুমি আসবে বলে
চেয়ে থাকি দৃষ্টির সীমায়।।

তুমি আসবে বলে
তোমার স্মৃতিগুলো আমায় কাঁদায়।।

তাং ১১/০৯/০১৬/ ১৯/০২/১৭ শেষ

***একজন নারী/ মেয়ে যখন মা হতে চলে তখন তার অনাগত সন্তান নিয়ে কতই না কল্পনা থাকে তার। সন্তান যখন বাইরে থাকে আসবে আসবে বলে আসে না। মা তখন পথ চেয়ে থাকে কবে আসবে...... ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

mdmusaddakhosen
২০-০২-২০১৭ ২৩:১৬ মিঃ

একজন নারী/ মেয়ে যখন মা হতে চলে
তখন তার অনাগত সন্তান নিয়ে কতই না কল্পনা থাকে তার
এবং
সন্তান যখন বাইরে থাকে
আসবে আসবে বলে আসে না।
মা তখন পথ চেয়ে থাকে
কবে আসবে........ ।।।।।।

***এটাই এই কবিতায় তুলে ধরার চেষ্টা করেছি।