একুশের গান
- আলী আহম্মেদ ২৯-০৩-২০২৪

একুশ তুমি ফাল্গুনি বাতাস কে সাজিয়েছো রক্তের গন্ধে
একুশ তুমি বাংলা কে প্রবেশ করিয়েছো বাঙালীর প্রতি রন্ধ্রে।

একুশ তুমি শুনিয়েছো ভাই হারানো ফেব্রুয়ারি গান
একুশ তুমি জাগিয়েছো কোটি বাঙ্গালীর স্বতঃস্ফূর্ত প্রাণ।

একুশ তুমি রাঙিয়েছো কৃষ্ণচূড়া ফুল
একুশ তুমি ফুটিয়েছো ধূসর আমের মুকুল।

একুশ তুমি বাংলা গানের হাজার সুরের মেলা
একুশ তুমি ছোট খোকার বালুর চরে খেলা।
একুশ তুমি শিমুল তলায় পাখির কলতান
একুশ তুমি একাত্তরের স্বাধীনতার গান।

একুশের গান
আলী আহম্মেদ
২১ ফেব্রুয়ারি ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nilakashermegh
০৭-০৩-২০১৭ ১০:১৭ মিঃ

নাইস