পঁচিশ এবং নষ্ট চেতনাধারী
- শামীম মোহাম্মদ মাসুদ ১৯-০৪-২০২৪

আজ শহরের সব রাস্তা এসে মিশে গেছে
নাগরিক বেশ্যালয়ে,
পানের পিক ফেলে গলা ফাটিয়ে
চলছে তাদের নিদারুন বাকযুদ্ধ,
কেউ আঙুল তুলে ডানে,
কেউবা বামে জুতা দেখায়,
আজ তারা বেশ্যালয়ের বৈধ খদ্দের,
তাদের হাতে জমকালো বিষয়
আজ পঁচিশ ফেব্রুয়ারী।

গলা ফাটিয়ে কথা বলার এটাই মোক্ষম দিন,
অনেক আছে বলার,
জড়াতে হবে অনেক বুনো শত্রুকে
কি যায় ওদের, মরলে কিছু সেনা
ওরা তো নয় কারো কাছে দেনা।

আমার কবিতায় ধিক্কার ওদের
ওরা সুশীল নামের নষ্ট চেতনাধারী!
ওরা রাজনৈতিক কুলাঙ্গার, দেশের শত্রু
ওরা এদেশের পতাকা বেচে খায়।

(পঁচিশ এবং নষ্ট চেতনাধারী © শামীম মোহাম্মদ মাসুদ)
25/02/14

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।