আমি তাকেই ভালবেসেছি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৩-০৪-২০২৪

যে আমায় নিন্দা করেছে আমি তাকেই ভালবেসেছি
যে আমায় অপমান করেছে, আমি তার অপমানকে
প্রেমিকার স্পর্শ্ ভেবেছি, খুব যতনে সম্মান করেছি;
নিন্দুকের ঘৃণাকে সৃজনের উৎসাহ ভেবেছি
পরিত্যাক্ত ছাইয়ে সোনার সঙ্গম দেখেছি
দেখিছি প্রেমের প্রণয়, দেখেছি সিক্ত সোনা !
যে আমায় নিন্দা করেছে আমি তাকেই ভালবেসেছি ।

যে আমায় তুচ্ছ ভেবেছিল ,তার জন্য কবিতা লিখেছি
আমি তার অবহেলার মাঝে প্রেরণা খুঁজেছি
যে আমায় বলেছিল, উম্মাদ পাগল
আমি তার মন্দ গালিকে ভেবেছি আলোর পৃথিবী!
যে আমায় বলেছিল,কবিতা লিখো না
আমার কবিতা তাকে দিয়েছে পবিত্র প্রেম, পবিত্র ভালবাসা ।
নহে কেহ তুচ্ছ , নহে কেহ দুর্বল, নব্য সৃজনের সম্ভাবনায়
দিন আসে, দিন বদলায় মানবের চিন্তায়, মানবের ভাবনায়
যে আমায় নিন্দা করেছে আমি তাকেই ভালবেসেছি।
-----------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।