কিন্তু তুমি পারনি!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২০-০৪-২০২৪

যে কোন প্রান্তে যে কোন নাগরিককে ডেকে বলো,
তুমি তাদের আলোর দিশারী মুক্তির কান্ডারী!
তুমি সেই দেশ প্রেমিক একনিষ্ঠ জাতির প্রত্যাশা !
তবে কেন আজ এড়িয়ে যাবার এত চঞ্চলতা !
জাতির অনেক প্রত্যাশা ছিল,তোমার দুরন্ত নেতৃত্ব ঘিরে!
অনেক প্রত্যশা
এই বাংলা, এই সবুজ প্রান্তর, স্হপতির আদর্শে জেগে উঠবে
কিন্তু তুমি পারনি!

যে কোন প্রান্তে যে কোন নাগরিককে ডেকে বলো,
তুমি তাদের আলোর দিশারী মুক্তির কান্ডারী!
কিন্তু তুমি পারনি!
তুমি হেরে গেছো লোভী চক্রের দাপটে ক্ষমতার অগ্নি তুফানে!
জাতিকে রেখেছো তপ্ত খরার দুপুরে মরু বক্ষে
ক্ষমতার দাপটে বুলণ্ঠিত করেছো মানব অধিকার
এই দেখ, সেই দুর্ণীতির ক্ষত, এই যে দেখ দূর্ভাগা প্রেমিক- প্রেমিকা!

যে কোন প্রান্তে যে কোন নাগরিককে ডেকে বলো,
তুমি তাদের আলোর দিশারী মুক্তির কান্ডারী!
কিন্তু তুমি পারনি!
মনে হয়না বোধউদয় হবে ঘাতক চরিত্রের মতো!
অস্থি মজ্জা আজ বিরোধী শিবিরে নিমজ্জিত, জাতির বিরুদ্ধে
কেন তোমার নেতৃত্ব হিংসুক স্বৈরাচার, অগ্নি মূর্তি ,ভয়ঙ্কর!!
কেন তোমার চেলারা কেড়ে নেয় জনতার অধিকার?
কেন তোমার প্রেমহীন প্রাণ, কেন তোমার হিংস্র
নিষ্ঠুর ভঙ্গি ?

যে কোন প্রান্তে যে কোন নাগরিককে ডেকে বলো,
তুমি তাদের আলোর দিশারী মুক্তির কান্ডারী!
কিন্তু তুমি পারনি!কিন্তু তুমি পারনি!
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

maksud4757
২৬-০২-২০১৭ ২৩:৩৯ মিঃ

দারুন প্রকাশ