তোমাকে দিয়ে যাব এই প্রেম
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ১৮-০৪-২০২৪

তোমাকে দিয়ে যাব এই প্রেম, হৃদয় খুলি
তোমাকে দিয়ে যাব গুপ্ত শিহরণ
পুলক অনুভূতি যদি জাগে মরু বক্ষের ভাঁজে!
চেয়ে নিও অঞ্জলি ভরে তৃষ্ণার জল,স্পর্শ্ কুঠিরে

উগ্র ভঙ্গিতে এই রক্তনালী গুলোর চঞ্চলতা
ক্ষুধার্ত্ ভেলকুনিতে উষ্ণ স্পর্শের সিহরে
চেয়ে চেয়ে আঁখি বুজে কল্প বিষন্নতা !
প্রতী্ক্ষায় প্রহর গুনে জগতের বৃক্ষ তরুলতা
অথচ শিকড় ছিল সদ্য গজা বীর্যের মতো-

তবুও তুমি উপহার দিয়েছো প্রেমের নির্যাস
তোমার শূন্যতা !
গগণে দেখেছি আলোর খেলায় শুভ্রের ঝলকানি
স্বপ্নীল যৌবন কুঠিরে দেখেছি প্রেমের সূরভী!
দেখেছি শুধু সুবাস ছড়ানো পুস্পের ছলনা—
তোমাকে উপলব্দি করেছি প্রতি শুভ দিনে
তোমার শুন্যতা , আমার দৈন্যতা !

তুমি জেগে আছো দেহের অস্থি মজ্জায় প্রাণের শিখরে ।
তোমাকে দিয়ে যাব এই প্রেম, হৃদয় খুলি
তোমাকে দিয়ে যাব গুপ্ত শিহরণ ।
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।