সেই প্রেমিকার খুজে!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৬-০৪-২০২৪

আচমকা পথ চলা দু’জনেই, হে ভালবাসা!
পরিচয় নির্জনে মন চূঁড়ার মুক্ত গগণে
কত স্বপ্ন দেখে আগামীর পথে ; সুখ দুঃখ হিসেব ভুলে
রোমাঞ্চিত শয্যায় রাঙা চোখে মুখে আলিঙ্গন চুমু খেয়ে
জমিয়ে রাখি বুকের পিঞ্জরে অনুভবের স্পন্দন
সঙ্গোপনে বুঁনে রাখি – প্রণয়ের একটু ব্যাকুলতা !
বহু পথ দিগন্ত রেখায়, দু’মেরুর অভিসারে
কোথায় সন্ধান আছে, কে খুঁজবে তার ঠিকানা!
চারিদিকে আঁধার ঘনিয়ে সন্ধ্যা নেমে এলো
আচমকা পথ চলা !
কোন রহস্যে লুকিয়ে আলো, ভালবাসা যখন অচিন আঁধারে !
দু’জনেই আজ দূরে; কোথায় ? হয়তো অন্য বাশরের সিহরে।
আমি একা, আমি একা পথে পথে, স্বপ্নীল প্রেমের চক্ষু বুজে
প্রেমের জানালা কাকে খুলে দিবো- সেই প্রেমিকার খুজে!
-------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।