বাসর
- ড. সুজিতকুমার বিশ্বাস - শ্রাবণ প্রণয় ১৯-০৪-২০২৪

জীবন শুধু মধুর বাণী নয়-
এর মধ্যে আছে নিত্য পরাজয়;
দুঃখের সাথে বিরামহীন খেলা ।
সূর্য হারায় চাঁদের জোছনায়-
মেঘে আবার চাঁদকে ঢেকে দেয়;
এই কথা কি যায় কখনও ভোলা।
জীবন দ্বারে অসীম সুখের ছোঁয়া-
ক্ষণিক ক্ষণে জীবন বেপরোয়া;
সুখ যে আমার শুধুই অনাবিল।
শূভ্র গগন প্রাণ খুলেছে আজ-
আশার মাঝে জাগতে থাকে লাজ;
সে যে আমার বাসর ঘরের তিল।
--------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।