পরিত্রাণ
- ড. সুজিতকুমার বিশ্বাস - শ্রাবণ প্রণয় ১৯-০৪-২০২৪

তোমার আকাশে মেঘ জমেছে জানি-
ঝরবে এখন ভীষণ জোড়ে পানি;
প্রবল ঘ্রাণে আমি আত্মময় ।
কখন জানি আসবে চলে ঢেঊ-
তুমি আছো আর নেইতো কেঊ;
ভাসব আমি তোমার সীমানায় ।
জীবন ছেড়ে চলে যেতে যেতে-
মন খারাপে বিকেলগুলি দেখতে;
বৃষ্টি ঝরে, এই দৃষ্টিতে শ্রাবণ ।
আমি ঝাপাই যদি তোমার কোলে-
মেঘলা দিনে একা ভিজব বলে;
দেখি জীবন যেন শান্ত চিরন্তন।
----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।