দায়বদ্ধতা
- জুনায়েদ বি. রাহমান ২৫-০৪-২০২৪

মাঝেমাঝে রংতুলিতে বা কালিতে
ভিতরের বিষাক্ত, অনুভূতিগুলো প্রকাশ করা যায়না।
মনে হয় এই আমি অন্যকোন আমি'র কাছে বন্দী
মাঝেমাঝে দেখে,জেনে, বুঝেও
অনেককিছু নীরবে এড়িয়ে যেতে হয়
লবণ-পানি বিহীন হাসিমুখে
গিলতে হয় অনেক অনেক কটুকাব্য
মাঝেমাঝে সব উত্তর থাকা স্বত্বেও
কারো প্রশ্নের বিপরীতে নিরুত্তর তাকিয়ে থাকতে হয়।
এটাই দায়বদ্ধতা। আমিও দায়বদ্ধ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।