মুক্তি
- জুনায়েদ বি. রাহমান ২০-০৪-২০২৪

ব্যস্ত দিনের শেষে,ঘুমানোর পূর্বে
আমি রোজ আয়নার সামনে দাঁড়িয়ে দেখি-
আমার এই আমিকে
তারপর ভেঙ্গেচুরে, নতুন করে আবারো গড়ি।
আমি অনেক শব্দ থেকে খুঁজে নিই আমার শব্দ
এবং মুক্তি দিই ভিতরের অসংখ্য রংবেরঙি অনুভূতিকে!
আমি প্রতিটি মুহূর্তে নিজেকে গড়ি--
প্রিয় শরত স্যার, ফুল বিক্রেতা বদরুল, গণু মেম্বার
কিম্বা কোনোএক শুভক্ষণে ফেইসবুকে
যে আমাকে ব্লক করেছিল তাঁর মতো করে!
আমি রোজ নতুন করে নিজেকে গড়ি।
আমি রোজ মুক্তি দিই একটি দিনকে
আমি রোজ মুক্তি দিই একটি রাতকে
আর এভাবেই একটুএকটু করে মুক্তি দিই পৃথিবীকে।
আজ ভাবছি, তোমার বেরুবার পথের কার্পেট হবো!
তোমাকে মুক্তি দেবো।
অতঃপর হাইড্রোজেন বেলুনে কিছু নীলাভ অনুভূতি ভরে
বেদুইন হাওয়ায় উড়িয়ে
সমুদ্রজলের করতালিতে মুক্তির স্বাধ নেবো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।