অন্ধকার এবং আলো
- জুনায়েদ বি. রাহমান ২৯-০৩-২০২৪

এখানে প্রশ্নের বিপরীতে প্রশ্ন এসে দাঁড়ালে,
আমি চোখ বন্ধ করে অন্ধকারে উত্তর খুঁজি!
অন্ধকার এক জোরদার শক্তিমত্তার নাম
অন্ধকার আমার আমি'র রাজকীয় প্লাটফরম।
অন্ধকার তোমার, আমার এবং আমাদের--
আলো সে এক বৈচিত্র্যময় রহস্যক্ষেত্র
যেখানে প্রশ্ন প্রশ্নকে গিলে খায়!
ছেঁচড়া ইদুরের ভয়ে সন্ধানী বিড়াল গর্তে লুকায়!
যেখানে মুদ্রার ঝলকে সত্য মিথ্যে নির্ণীত হয়!
অস্তিত্ব গায়েব হয় অস্তিত্বে!
প্রশ্নের বিপরীতে প্রশ্ন এসে দাঁড়ালে,
আমি চোখ বন্ধ করে অন্ধকারে হারিয়ে যাই।
অন্ধকার আমাকে স্বস্তি দেয়, আত্মতৃপ্তি দেয়
কেননা দিনশেষে এই অন্ধকার'ই আমার!
এবং আমি তাঁর;
আলো সেতো এক যৌগিক প্রশ্নপত্র মাত্র।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।