তোমাকে সাজাই
- জুনায়েদ বি. রাহমান ২৯-০৩-২০২৪

এখন সকাল হলে তোমাকে খুব মনে পড়ে-
মনেপড়ে পুরানো সেইসব সকালদের কথা
যেসব সকালে আমরা সাদাসাদা অন্ধকার পেরিয়ে
অজস্র স্বপ্ন চরিয়ে বেড়াতাম পৃথিবীর পথে, প্রান্তরে-
যেসব সকালে তোমার চোখে চোখ রেখে মুগ্ধ হয়ে দেখতাম বাংলার প্রথম সকাল, সূর্যদয়, শিশিরসিক্ত ঘাসদল
এবং একটি আলোকিত দিনের প্রতিচিত্র।
এখন সেইসব সকালদের কথা খুব খুউব মনে পড়ে--
মনে পড়ে সেইসব দুপুর-বিকেল এবং সন্ধ্যারাত'দের কথা
যখন তোমাকে পেতাম--
চায়ের কাপে, মেঘসাদা আকাশে, প্রেমাদ্র শব্দের স্থাপত্যে
পুরানো ক্যালেন্ডারে, বিকেলের রোদে, মৃদু বাতাসে, পাতা ঝরার শব্দে
সাজের মায়ায়, নক্ষত্রের আকাশে-হৃদয়ে
এখনো তোমার ছায়া খুঁজে পাই
এবং ভালোবাসার নির্যাস দিয়ে নতুন করে
বারবার তোমাকেই সাজাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।