কয়েকটি খণ্ড কবিতা
- জুনায়েদ বি. রাহমান ২৪-০৪-২০২৪

১।
উপরে রোদ খেলে, ভিতরে সাজে মেঘ
হে সাগর পাড়ের ঘরকুনো সমাজসেবক,
পৃথিবীতে বের হও- কাজ করো, কাজ খুঁজো;
না পেলে--
প্রাতে সাগরে বেরিয়েছে যে জেলে
তার কাছে পৌছিয়ে দাও- '৭ নাম্বার' সতর্কতা সংকেত।
২।
ওগো; ও মাঝি, মাজিইইই....
জাল জলে যায়; যাক! এক্ষণি নাও নোঙর করো: ডাঙ্গায় উঠে এসো।
শুনেছি, ওপাশে ঈশ্বর ফুঁসছেন!
অপদেবতার পাপে, বেহুলাও নাকি ভেসে যাবে।
৩।
হে মহাকালের পথিক,
মনুষ্যরক্তে ভিন্ন স্বাদ না খুঁজে
তুমি বরং ঈশ্বরে-সৃষ্টিতে বিশ্বাসী হও
আত্মতৃপ্তি পাবে।
'মিথ্যে' মানসিক যন্ত্রণার আরেক নাম
'মিথ্যে' আঁকড়ে বেঁচে থাকার চেয়ে
সত্যে 'মৃত্যু' শ্রেয়।
১০.০২.১৭, সকাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।