বাউণ্ডুলে
- জুনায়েদ বি. রাহমান ২৯-০৩-২০২৪

আমার ভিতরে বাস করে
এক অস্থির বেনামি পথভোলা বাউণ্ডুলে পাখি
যার কাঙ্ক্ষিত কোনো আগামী নেই!
ক্লান্ত দুপুরের নেবুর দু'ডালে রাখা খড়কুটোর ঢুলা বিমর্ষ লাগলে
কিম্বা প্রচণ্ড ঝড়ে দেওয়ালের রঙ খসে পড়লে
সে চলে যাবে- দূরে; বহুদূরে
এইসব সকাল দুপুর, সন্ধ্যা-রাতের মায়া ছেড়ে--
ফাগুনের আকাশের তুমুল রোদের পেছনে
অনাগত শ্রবণের যোগাড় রেখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।