আহ্বান
- জুনায়েদ বি. রাহমান ২৪-০৪-২০২৪

প্রজাপ্রতির শৈল্পিক ডানায় ঝুলছে-
বিচ্ছেদ ব্যথায় অঙ্কিত একখণ্ড ব্যথাতুর বিবর্ণ প্রচ্ছদ--
পাতাহীন মৃতদেহের মতো দাঁড়িয়ে আছে
কয়েকটি বেনামী বৃক্ষ
রোদহীন প্রাতঃকালীন আকাশে ভাসছে
রাশি রাশি সাদাকালো মেঘ।
অথচ একসময় এইসব গাছগুলোতে প্রাণচাঞ্চল্য ছিলো;
মেঘগুলো ছিলো ভুবনজয়ী রংবাহারি স্বপ্ন কিম্বা
অন্ধকার বিমর্ষ আকাশের সোনাঝরা আলো।
কবিতা, চলো মেঘগুলোকে আবারো ভাষান্তরিত করি;
অতঃপর,বৃষ্টিতে ভিজেভিজে কিম্বা
উত্তুরের হাওয়ার দুঃখ ভাসিয়ে
প্রজাপতি পালকে নতুন করে- স্বপ্নিল প্রচ্ছদপট আঁকি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।