ঠিক পৌঁছে যাবো
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতি ২৯-০৩-২০২৪

আমার ভালবাসাকে এখনো চিনে দিতে পারিনি
প্রেমিকার রোমাঞ্চিত ঠিকানা,
ভালবাসায় যেদিকে দিগন্তের সীমানা
আমি শুধু যেয়ে, আমি শুধু চেয়ে
এখনো চিনে যেতে পারিনি সেখানে ।

চলতে চলতে ক্লান্তি এসেছে দেহে
রক্তাক্ত মুক্তির পতাকা এখনো দগদগে
একটু ভালবাসা চেয়েছি।

কবে সূর্য্ উঠবে পূর্ব্ দিগন্তে!
এখনো ঘুম ভাঙ্গেনি, এখনো গভীর রাত্রি
নিশির জোনাকী নিভে গেছে ভূঁতুর আঁধারে!
দুষ্ট জ্বিনের অনাগোণা পথিকের পথে পথে
স্তম্ভিত ধরা, সাহসীরা নতজানু বীর্যের শিরে।
নরপিচাশের ঘন্টা ধব্বনি আকাশে বাতাসে ।

এইখানে, বড়ই উদার -প্রেমিকার ছলনা
মিথ্যে অভিনয়ে উলঙ্গ করছে সঙ্গমের বাশর
মায়ের রন্ধে রন্ধে ঢুকে গেছে বিদ্রোহীদের স্পর্শ্
কলঙ্কিত করেছে লাল-সবুজের গা ।

আমার ভালবাসাকে এখনো চিনে দিতে পারিনি
প্রেমিকার রোমাঞ্চিত ঠিকানা,
হে প্রেমিকা, সদা সিহরি জাগুক তোমার অন্তঃকরণে
মাতৃকার প্রেমে মুক্তি যুদ্ধের মন্ত্রে
আমার ভালবাসা ,অমার মা ,আমার পতাকা
ঠিক পৌঁছে যাবো হৃদয় দুয়ারে – ফিরে এসো ।
---------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।