একুশে ফেব্রুয়ারি
- স্বপন শর্মা ২৬-০৪-২০২৪

ঊনিশ শত বায়ান্নর একুশে ফেব্রুয়ারি,
ক্ষিপ্র জনতা রাজ পথে, বেঁধে চলে সারি।

তারপর বছর বছর ফিরে আসে একুশ,
আজ ফেরে বাঙ্গালির চেতনা- অঙ্কুশ।

লাল পেড়ে শাদা শাড়ি, কালো ফিতা আঁটা
মধ্য রাত্রি, প্রভাতফেরি নগ্ন চরণে হাঁটা।

শহিদ ছেলের রক্ত দিয়ে, ভাষার হলো জয়।
শোকসভা নিরবতা আর বিজয় অক্ষয়।

[দৈনিক বায়ান্নর আলো-এ ২৮/০২/২০১৭ প্রকাশ]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।